উচ্চ আদালত ও অধস্তন আদালতে মামলার রায় বাংলায় লিপিবদ্ধকরণের সুপারিশ

উচ্চ আদালত ও অধস্তন আদালতে মামলার রায় বাংলায় লিপিবদ্ধকরণের সুপারিশ

উচ্চ আদালত ও অধস্তন আদালতে মামলায় যুক্তি উপস্থাপন,  মামলার রায় লিপিবদ্ধকরণ এবং আইনের বই রচনার ক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার বৃদ্ধির জন্য আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের ‘পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য হাফিজ আহমদ মজুমদার, বীরেন শিকদার ও আদিবা আনজুম মিতা বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম উপস্থিত ছিলেন।

বৈঠকে বর্তমান সরকারের সময়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে যেসব প্রকল্প গ্রহণ করা হয়েছে, সেসব প্রকল্পের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি বর্তমান সরকারের সময়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর মধ্যে অসমাপ্ত কাজগুলো দ্রুত সম্পাদনের সুপারিশ করেন। আইন ও বিচার বিভাগের আওতায় থাকা মামলাগুলো দ্রুত নিষ্পত্তির মাধ্যমে জনগণের দুর্ভোগ লাঘবের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

আইএমইডি’র সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য, লেজিসলেটিভ ও সংসদ বিভাগের সচিব, আইন ও বিচার বিভাগের সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিচারকের স্বাক্ষর জালিয়াতিকাণ্ডে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা পরবর্তী

বিচারকের স্বাক্ষর জালিয়াতিকাণ্ডে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

কমেন্ট