ফরিদপুরে গাছ কাটা নিয়ে সংঘর্ষ, আহত ২৩

ফরিদপুরে গাছ কাটা নিয়ে সংঘর্ষ, আহত ২৩

ফরিদপুরের ভাঙ্গায় বিরোধপূর্ণ জমিতে গাছ কাটা নিয়ে দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত দুইজনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইপক্ষের ১৫ জনকে ভর্তি করা হয়েছে।

 
শনিবার (৩১ আগস্ট) সকাল ৯ টার দিকে শুরু হয়ে অন্তত দুই ঘণ্টাব্যাপী ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের পীরেরচর গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, ভাঙ্গার আলগী ইউনিয়নের পীরেরচর গ্রামে চুন্নু শেখ ও সোবাহান মাতুব্বরের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ রয়েছে। চুন্নু শেখের পক্ষের সেকেন মাতুব্বরের সঙ্গে সোবাহান মাতুব্বরের পক্ষের শহীদ মাতুব্বরদের ১৭ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

এ নিয়ে ভাঙ্গা সিনিয়র সহকারী জজ আদালতে ২০০৫ সাল থেকে মামলা চলমান। এ জমি নিয়ে এলাকায়ও সালিশ বৈঠক হয়েছে বেশ কয়েকবার। শনিবার সকালে সোবাহান মাতুব্বরের পক্ষের শহীদ মাতব্বররা ওই জায়গার মেহগনি গাছ কাটতে গেলে চুন্নু শেখের পক্ষের সেকেন মাতুব্বরের লোকজন বাধা দেয়। এ নিয়ে দুই পক্ষের কয়েকশত লোক ঢাল, সড়কি, রামদা, ইট ও পাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।
দফায় দফায় ধাওয়া- পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 
ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা এম এম মঈনুদ্দীন সেতু বলেন, সংঘর্ষে আহত রোগীদের কোপ ও ইটের আঘাত রয়েছে। 

এ ব্যাপারে ভাঙ্গার থানার উপ- পরিদর্শক রাকিব হোসেন  জানান, পীরেরচর গ্রামের সোবাহান মাতুব্বর ও চুন্নু শেখের পক্ষের লোকজন গাছ কাটা নিয়ে মারামারি করেছে। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনীর লোকজন ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে শান্ত করেছি। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি।

অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ পরবর্তী

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

কমেন্ট