হেলিকপ্টারে ঢাকায় আনা হলো সাবেক বিচারপতি মানিককে

হেলিকপ্টারে ঢাকায় আনা হলো সাবেক বিচারপতি মানিককে

ভারতে অবৈধভাবে পালানোর সময় সিলেটের কানাইঘাটের দনা সীমান্তে আটক সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে র‌্যাবের হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকায় পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (১৭ সেপ্টম্বর) বিকেল ৪টার দিকে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে বিমানবন্দর নিয়ে যাওয়া হয়।

তাকে ঢাকায় পাঠানোর বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের কারা উপমহাপরিচালক (ডিআইজি প্রিজন) মো. ছগির মিয়া। তিনি বলেন, ‘আজকে (মঙ্গলবার) উনার সিলেটের আদালতে হাজিরা ছিল।


আগামীকাল আবার ঢাকায় আদালতে হাজিরা আছে। আমরা সড়কপথে হয়তো তাকে ঢাকায় পাঠাতাম। কিন্তু সরকার নিরাপত্তার দিক বিবেচনায় নিয়ে হয়তো র‌্যাবের হেলিকপ্টারে ঢাকায় নেওয়া হয়েছে।’ 
বিকেল ৪টার দিকে তাকে পুলিশ বুঝে নেয় জানিয়ে তিনি বলেন, ‘এরপর তাকে কখন বিমানবন্দরে নেওয়া হয়েছে, সে তথ্যই ছিল না আমাদের কাছে।



আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ২৪ আগস্ট সিলেটের কানাইঘাটের দনা সীমান্ত দিয়ে অবৈধপথে ভারত পালানোর চেষ্টা করছিলেন সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। সীমান্ত অতিক্রমকালে তাকে গ্রেপ্তার করে বিজিবি। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। ৫৪ ধারায় গ্রেপ্তার ওই দিন বিকেলে আদালতে হাজির করলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র বন্ধ, ১৪ দিনের সময় চেয়েছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান পরবর্তী

বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র বন্ধ, ১৪ দিনের সময় চেয়েছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান

কমেন্ট