পুকুরের পানি সেচে লুট হওয়া অস্ত্র উদ্ধার করছে পুলিশ

পুকুরের পানি সেচে লুট হওয়া অস্ত্র উদ্ধার করছে পুলিশ

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে সিরাজগঞ্জের এনায়েতপুর থানা থেকে লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধারে একটি পুকুর সেচে পানি অপসারণ করছে পুলিশ। ইতোমধ্যে একটি চায়না রাইফেল, একটি শর্টগান, একটি ওয়ারলেস, একটি গ্যাসসেল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। সেচ প্রক্রিয়া এখনও চলমান রয়েছে।

আরো পড়ুন
সিরাজগঞ্জে শিক্ষার্থীকে মারধর: তানভীর ইমামসহ ৫০ জনের নামে মামলা
সিরাজগঞ্জে শিক্ষার্থীকে মারধর: তানভীর ইমামসহ ৫০ জনের নামে মামলা

 
এনায়েতপুর থানার ওসি মো. রওশন ইয়াজদানী বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে ৪ আগস্ট সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ১৫ পুলিশ সদস্যকে হত্যা, থানা ভাঙচুর, অগ্নিসংযোগ, অস্ত্র ও গুলি লুটের ঘটনা ঘটে।

ধারণা করা হচ্ছিল লুট হওয়া কিছু অস্ত্র থানা সংলগ্ন পুকুরে ফেলে দিয়েছে হামলাকারীরা। এ জন্য গত ৩দিন যাবত কয়েকটি শ্যালো মেশিন দিয়ে পুকুরের পানি সেচ দিয়ে অন্যত্র সরিয়ে ফেলা হচ্ছে। বৃহস্পতিবার কিছু অস্ত্র ও গুলি পাওয়া গেছে। পুকুরে এখনও অনেক পানি রয়েছে।
সেচ প্রক্রিয়াও অব্যাহত রয়েছে। ধারণো করা হচ্ছে পুকুরে আরো অস্ত্র পাওয়া যাবে।
হামলা ও পুলিশ হত্যার ঘটনায় ২৫ আগস্ট এনায়েতপুর থানার এস. আই আব্দুল মালেক বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ এবং ৫ থেকে ৬ হাজার অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। হামলার সময় পুলিশের ব্যবহৃত পাঁচটি পিস্তল ও আটটি ম্যাগজিন, একটি চায়না পিস্তল ও দুইটি ম্যাগজিন, চারটি চায়না রাইফেল ও ৩৭টি চার্জার, দুইটি চায়না রাইফেল ও দুইটি ম্যাগজিন, ছয়টি ১২ বোরের শর্টগান, একটি ৩৮ মিমি গ্যাস গান লঞ্চার, ৭.৬২/৩৯ মিমি গুলি ১৬৮ রাউন্ড, ৭.৬২/২৫ মিমি গুলি ১৬ রাউন্ড, ৯/১৯ মিমি গুলি ৬০ রাউন্ড, ১২ রোব শটগানের (রাবার কার্তুজ) ২২৭ রাউন্ড, ১২ রোব শর্টগানের (লেটবল কার্তুজ) ৩৫৯ রাউন্ড, লং রেঞ্জ গ্যাস শেল ৩৮ রাউন্ড এবং শর্ট রেঞ্জের ৩৬ রাউন্ড গ্যাস শেল লুট করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।


এছাড়াও আসামিরা থানার ভেতরে থাকা একটি ডাবল কেবিন ও একটি সিঙ্গেল কেবিনের পুলিশ পিকআপভ্যান, পুলিশ সদস্যদের ব্যবহৃত ১৫টি মোটরসাইকেল ও একটি ট্রাক এবং বিভিন্ন সময় জব্দ করা নতুন ও পুরাতন ১২টি মোটরসাইকেল এবং থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি, আসবাবপত্র, কম্পিউটার ও ওয়াকিটকি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এতে থানার চার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাদী এজাহারে উল্লেখ করেছেন।

একই দিনে ১৫ পুলিশ সদস্য ছাড়াও ছাত্র-জনতা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষে এনায়েতপুরে আরো দুই শিক্ষার্থী ও এক ব্যবসায়ীর মৃত্যু হয়। ওই সব ঘটনায় থানায় আলাদা ৩টি হত্যা মামলা হয়েছে। ওই সব মামলাগুলোতে সাবেক এমপি আব্দুল মমিন মন্ডলসহ ২০৯জন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ এবং ২১ শত অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়েছে।

কলমাকান্দায় ভারতীয় কম্বল ও সিগারেটের ফিল্টার জব্দ পরবর্তী

কলমাকান্দায় ভারতীয় কম্বল ও সিগারেটের ফিল্টার জব্দ

কমেন্ট