চাকরি হারালেন কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে যাওয়া এনজিওকর্মী

চাকরি হারালেন কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে যাওয়া এনজিওকর্মী

গ্রামীণ জনউন্নয়ন সংস্থার (এনজিও) কিস্তি না পেয়ে চরফ্যাশন উপজেলা দক্ষিণ আইচা গোয়ালঘর থেকে গরু নিয়ে যাওয়া মাঠকর্মী হাসিনাকে চাকুরিচ্যুত করা হয়েছে। রবিবার (২২ সেপ্টেম্বর) সংস্থাটির এডি জাকির হোসেন মঈন তাকে চাকুরিচ্যুত করার নৌটিশ দিয়েছেন। 

জানা যায়, দক্ষিণ আইচা থানা শাখার গ্রামীণ জনউন্নয়ন সংস্থা (এনজিও) থেকে চরমানিকা ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ড দৌলতপুর গ্রামে কাঞ্চন মিস্ত্রির স্ত্রী কুলসুম বেগম ৭০ হাজার টাকা ঋণ নেন। প্রতি সপ্তাহে ১৭৫০ টাকা করে কিস্তি দিতে হয়।

কিস্তির টাকা দিতে দেরি হওয়ায় শনিবার ৫০ হাজার টাকার মূল্যের একটি গরু নিয়ে যান মাঠকর্মী।
এনজিওর সদস্যরা জানান, কুলসুম বেগম টাকা ঠিকমত পরিশোধ করতে না পারায় গ্রামীণ জনউন্নয়ন সংস্থা (এনজিও) দক্ষিণ আইচা ম্যানেজার সামীম আহমেদের নির্দেশক্রমে মাঠকর্মী হাসিনা কিস্তির টাকা উদ্ধার করতে একটি গরু নিয়ে যান। কিস্তিতে টাকা নেওয়া ব্যক্তির সঙ্গে এমন অমানবিক কাজ করায় সেই মাঠকর্মী হাসিনাকে চাকুরীচ্যুত করেছেন গ্রামীণ জনউন্নয়ন সংস্থার (এনজিওর) ইডি মো. জাকির হোসেন মঈন।

গ্রামীণ জনউন্নয়ন সংস্থার ভোলা জেলার পরিচালক হুমায়ুন করিব কালের কণ্ঠকে বলেন, দক্ষিণ আইচা শাখার গ্রামীণ জনউন্নয়ন সংস্থার ম্যানেজার সামিমের বরাত দিয়ে বলেন, ‘আমরা তো অমানবিক নই, টাকা উদ্ধার করতে (ভয় দেখাতে) স্থানীয়দের মধ্যস্তায় গরুটি আনা হয়েছে।

সন্ধ্যার পর আবার গরুটি দিয়ে দেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, ভাই নিয়মানুযায়ী যে কর্মী গ্রামে কিস্তির ওপর টাকা দিবে সেই কর্মী ঠিকমত টাকা না উত্তোলন করতে পারলে যথাসময়ে তার বেতন থেকে কর্তনের হুশিয়ারী দেওয়া হয়। ওই ভয়ে মাঠকর্মী কিস্তির টাকা উত্তোলন করতে না পেরে গরু নিয়ে এসেছেন। তবে এটা তিনি ঠিক করেননি।

ঝিনাইদহ সীমান্তে ৩ রোহিঙ্গা নারীসহ আটক ১৭ পরবর্তী

ঝিনাইদহ সীমান্তে ৩ রোহিঙ্গা নারীসহ আটক ১৭

কমেন্ট