বৈরী আবহাওয়ায় ফিশিং ট্রলার নিয়ে ঘাটে ফিরছেন জেলেরা

বৈরী আবহাওয়ায় ফিশিং ট্রলার নিয়ে ঘাটে ফিরছেন জেলেরা

বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগরে একটি ফিশিং ট্রলার ডুবে গেছে। ট্রলারে থাকা ১৩ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি ফেলে ঘাটে ফিরছেন জেলেরা ।

মঙ্গলবার রাত ৮টার দিকে বঙ্গবন্ধু চরসংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে এফবি রাজা-১ নামে ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়।


উদ্ধার করা জেলেদের পূর্ব সুন্ন্দরবনের শরণখোলা রেঞ্জের আলোরকোলে নিয়ে আসা হয়েছে। ডুবে যাওয়া ট্রলারের মালিক পিরোজপুর সদরের মো. রাজা শেখ বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য জানিয়েছেন।
আরো পড়ুন
বঙ্গোপসাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে যেসব এলাকায়
বঙ্গোপসাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে যেসব এলাকায়

 
উপকূলের জেলে-মহাজনরা জানান, সোমবার থেকে বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর অশান্ত হতে থাকে। প্রবল ঝড়ো বাতাসে উত্তাল ঢেউ শুরু হয়।


ঢেউয়ের আঘাতে টিকতে না পেরে মঙ্গলবার সকাল থেকেই ফিশিং ট্রলারগুলো সাগর ছেড়ে কূলে ফিরতে শুরু করে। রাতের মধ্যে সমস্ত ট্রলার সাগর ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যায়। 

 
বাগেরহাটের শরণখোলার ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি মো. আবুল হোসেন বলেন, বৈরী আবহাওয়ায় আবারও ইলিশ আহরণ বন্ধ হয়ে গেছে। বর্তমানে সাগরে কোনো ট্রলার নেই।


সব ট্রলার সুন্দরবনসহ উপকূলের বিভিন্ন নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে। কূলে ফেরার সময় বিভিন্ন এলাকার আরো কয়েকটি ট্রলার ডুবির খবর শুনেছি। কিন্তু নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।
হতাশা প্রকাশ করে আবুল হোসেন বলেন, দফায় দফায় দুর্যোগে পড়ে জেলে-মহাজনরা নিঃস্ব হয়ে গেছে। শরণখোকার দুই শতাধিক ট্রলার মালিকের বেশির ভাগই লোকসানে রয়েছে।

পোশাক শিল্পে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে গ্রেফতার ৮ পরবর্তী

পোশাক শিল্পে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগে গ্রেফতার ৮

কমেন্ট