পুকুর থেকে কুমির উদ্ধার, জেলে আহত

পুকুর থেকে কুমির উদ্ধার, জেলে আহত

লক্ষ্মীপুরের রায়পুরে একটি পুকুরে দুই মাস পর প্রায় ১০০ কেজি ওজনের একটি কুমির উদ্ধার করা হয়েছে। এ সময় বাবলু (২৫) নামের আহত এক জেলেকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর পরে অবস্থার অবনতি হওয়ায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছ।


রায়পুরের উত্তর চরবংশী ইউপির চান্দারখাল স্থানে কুমিরের বিচরণ নিয়ে আতঙ্কিত রয়েছে বলে জেলেরা জানান।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা উত্তর চরবংশী ইউনিয়নের মেঘনা নদীর চরঘাসিয়া গ্রামের চর ঘাসিয়ায় মজিবুল পাঠান বাড়ির পুকুর থেকে বন বিভাগের কর্মীরা কুমিরটি উদ্ধার করে।

বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা আবদুল্লাহ মোবাইলফোনে জানান, তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারে। পরে ঘটনাস্থলে গিয়ে বনবিভাগের সহযোগিতায় অভিযান চালিয়ে কুমিরটি উদ্ধার করা হয়েছে।


উপজেলা বন বিভাগের রেঞ্জ সহকারি মতিয়ুর রহমান জানান, কুমিরটি বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের নিকট এটি হস্তান্তর করা হবে। সম্প্রতিকালে বন্যায় দুই মাস ধরে কুমিরটি মেঘনা নদীর চান্দারখাল এলাকায় বিচরন করছিলো। নদীতে আরও কয়েকটি কুমির আছে বলে স্থানীয় জেলেরা দাবি করেছেন।

রায়পুর উপজেলা বন কর্মকর্তা চন্দন ভৌমিক জানান, উদ্ধার কুমিরটি জেলার সহকারি বনসংরক্ষন কর্মকর্তার কার্যালয়ে সংরক্ষণ রাখা হয়। রাতে কুমিরটি ঢাকায় পাঠানো হবো।

হবিগঞ্জে মোস্তাক হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা শঙ্খ গ্রেপ্তার পরবর্তী

হবিগঞ্জে মোস্তাক হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা শঙ্খ গ্রেপ্তার

কমেন্ট