একযোগে ১৯ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির ২০ কর্মকর্তা চাকরিচ্যুত

একযোগে ১৯ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির ২০ কর্মকর্তা চাকরিচ্যুত

মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার সামিউল কবিরসহ একযোগে ১৯ জেলার পল্লী বিদ্যুৎ সমিতির ২০ কর্মকর্তা চাকরিচ্যুত করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগ জেনারেল ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার ও সহকারী জেনারেল ম্যানেজার পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

জরুরি সেবা বিদ্যুৎখাতকে অস্থিতিশীল করা, নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নির্দেশনার প্রতি অবজ্ঞা প্রদর্শন এবং দাপ্তরিক শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে বুধবার ও বৃহস্পতিবার তাদের চাকরিচ্যুত করা হয় বলে জানা গেছে।

এদিকে গণচাকরিচ্যুতির প্রতিবাদে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। যা টানা তিন ঘণ্টা বন্ধ থাকার পর পুনরায় চালু হলেও আবারো এক যোগে শাটডাউন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) মাহফুজুল হক স্বাক্ষরিত এক আদেশে মানিকগঞ্জের পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার সামিউল কবিরকে চাকরি অবসানের আদেশ জারি করা হয়েছে বৃহস্পতিবার। ওই আদেশে উল্লেখ করা হয়েছে, পল্লী বিদ্যুৎ সমিতি কর্মচারী চাকরিবিধি অনুযায়ী ১৭ অক্টোবর হতে জনস্বার্থে আপনার চাকরির অবসান করা হলো।


সূত্রমতে, চাকরিচ্যুত সামিউল কবির বিধি মোতাবেক তিন মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ, প্রকৃত চাকরি কালের ভিত্তিতে গ্রাচুইটি (আনুতোষিক) এবং প্রদেয় ভবিষ্যৎ তহবিলে নিজস্ব জমাকৃত অর্থ প্রাপ্য হবেন। এ আদেশের বিরুদ্ধে চাকরিচ্যুত সবাই বিধি মোতাবেক বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এ আপিল দায়ের করতে পারবেন বলেও জানানো হয়েছে।

সূত্রমতে, দেনা-পাওনা মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি হতে নিয়মানুযায়ী সমন্বয় প্রদান করা হবে জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুল জলিল মিয়া, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সহকারী জেনারেল ম্যানেজার মো. সালাহ উদ্দিন, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার আব্দুল হাকিম, মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার রাজন কুমার দাস, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ডেপুটি জেনারেল ম্যানেজার দীপক কুমার সিংহ, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মো. জাকির হোসেন, বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. হুমায়ুন কবির, মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রাহাত, ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার ইয়াছির আরাফাত, নেত্রকোনার সহকারী জেনারেল ম্যানেজার মনির হোসেন ও নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি ওয়্যারিং পরিদর্শক আবু সালাম জাবেরসহ ১৯ জেলায় ২০ কর্মকর্তাকে এক যোগে চাকরিচ্যুত করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার মো. রফিকুল ইসলাম এই গণচাকরিচ্যুতির বিষয়টি নিশ্চিত করেছেন।

বিয়ের ৪ মাসের মাথায় ধান ক্ষেতে মিলল যুবকের লাশ পরবর্তী

বিয়ের ৪ মাসের মাথায় ধান ক্ষেতে মিলল যুবকের লাশ

কমেন্ট