আরজি করকাণ্ডে গর্জে উঠলেন আলিয়া ও আয়ুষ্মান

আরজি করকাণ্ডে গর্জে উঠলেন আলিয়া ও আয়ুষ্মান

আজ ১৫ আগস্ট ভারতবাসীর ৭৮তম স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসে জেগে রয়েছে কলকাতার রাজপথ। তারা আরজি করকাণ্ডে মৃতা চিকিৎসকের অপরাধীদের শাস্তি চায়। বিচারের দাবিতে রাজপথে নেমেছেন নারীরাও। টালিউড অভিনেতা-অভিনেত্রীরা আজ এ প্রতিবাদ মিছিলে পা মিলিয়েছেন। নারীরা রাজপথে নেমেছেন বিচারের দাবিতে। 

এদিকে বলিউড অভিনেতা আয়ুষ্মান ও অভিনেত্রী আলিয়া ভাটও মৃতা চিকিৎসকের জন্য কণ্ঠ ছাড়লেন । গর্জে উঠল তাদের কণ্ঠ। আয়ুষ্মান কবিতার মাধ্যমে জানালেন তার ক্ষোভ।

কলকাতার তিলোত্তমার জন্য কবিতা পাঠ করলেন আয়ুষ্মান খুরানা। অন্যদিকে নির্ভয়ার পর আবারও এমন এক ঘটনায় ক্ষোভ প্রকাশ করলেন কন্যাসন্তানের মা আলিয়া ভাট। সামাজিকমাধ্যমে আয়ুষ্মান একটি ভিডিওর পোস্টে তার লেখা কবিতা পাঠ করেন। সেখানে তিনি বলেন, আমি যদি ছেলে হতাম, তবে আমিও দরজায় ছিটকিনি না দিয়ে ঘুমোতে পারতাম। আমি যদি ছেলে হতাম, তা হলে ঘুরে বেড়াতাম সারা রাত। সবার মুখে শোনা যায়, মেয়েকে পড়াশোনা করিয়ে প্রতিষ্ঠিত করতে হয়। আজ যদি চিকিৎসক না হতাম, তবে এভাবে মাকে চোখের জল হয়তো ফেলতে হতো না। ৩৬ ঘণ্টা ধরে ধর্ষণ, পুরুষদের লালসার স্বীকার হলাম। যদি ওই পুরুষগুলোর মধ্যে ন্যূনতম নারী সত্তা থাকত। ভাবছি যদি আমি ছেলে হতাম, তা হলে বেঁচে থাকতাম।

অন্যদিকে আলিয়া লেখেন, আরও একটা ধর্ষণ। বুঝলাম মেয়েরা কোথাও সুরক্ষিত নয়। এক দশক আগে নির্ভয়াকাণ্ড নাড়া দিয়ে গিয়েছিল। আবার একই ঘটনা, কিছুই বদলায়নি। আমরা কীভাবে আমাদের কর্মস্থলে যাব? এই চিন্তাই যেন কুরে কুরে খাচ্ছে। এ ঘটনা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল নারীদের সুরক্ষা আসলে তাদের নিজেদের হাতেই তুলে নিতে হবে।

লির নতুন ট্রেলারে নজর কাড়লেন কেট উইন্সলেট পরবর্তী

লির নতুন ট্রেলারে নজর কাড়লেন কেট উইন্সলেট

কমেন্ট