অভিনয়শিল্পী সংঘের ‘অন্তর্বর্তীকালীন’ প্রধান তারিক আনাম

অভিনয়শিল্পী সংঘের ‘অন্তর্বর্তীকালীন’ প্রধান তারিক আনাম

টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছিলেন সদস্যরা। সংস্কার থেকে শুরু করে বেশ কয়েকটি দাবি নিয়ে এরইমধ্যে হয়েছে সমাবেশও। সংস্কারকামী শিল্পীরাদের যৌক্তিক দাবি নিয়ে নানা ধরণের আলোচনা হয়েছে বিভিন্ন মহলে। সেই দাবির প্রেক্ষিতে গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর একটি কনভেনশন হলে জরুরি সাধারণ সভা ডাকে শিল্পী সংঘ।

শিল্পীদের তোলা সংস্কারের দাবিতে বর্তমান কমিটিকে যেকোনো সিদ্ধান্ত নেয়া থেকে বিরত রেখে অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি গঠন করা হয়েছে। চার মাস মেয়াদী নতুন এই কমিটির প্রধান হিসেবে দায়িত্বে থাকছেন নাট্যজন ও গুণী ব্যক্তিত্ব তারিক আনাম খান। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের একাধিক সদস্য।


শিল্পী সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা আওয়ামী লীগ সরকারের দলীয়ভুক্ত ছিলেন, তাদের পদত্যাগের দাবি তুললেও কেউ পদত্যাগ করছেন না বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন, ‘সবার সব কথা শুনে তারিক আনাম খানকে প্রধান করে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ নামে একটা নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

 
তিনি বলেন, আমাদের ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন।

কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটা শুধু কমিটি প্রধানই পারবেন।
জানা যায়, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকেই অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটির দায়িত্ব পালন করবেন তারিক আনাম খান। তবে তার সঙ্গে কমিটিতে আরও চারজন থাকবেন বলে জানা গেছে। যদিও কারা থাকবেন সেটি এখনো জানানো হয়নি।

 

কার্তিকের অনুরোধ প্রত্যাখ্যান করে লড়াইয়ে অজয় পরবর্তী

কার্তিকের অনুরোধ প্রত্যাখ্যান করে লড়াইয়ে অজয়

কমেন্ট