সুপ্রিম কোর্টে আন্দোলনত ছাত্র-জনতাকে যে বার্তা দিলেন আসিফ নজরুল

সুপ্রিম কোর্টে আন্দোলনত ছাত্র-জনতাকে যে বার্তা দিলেন আসিফ নজরুল

প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতিকে স্বেচ্ছায় পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার সকাল থেকে এখানে অবস্থান নিয়েছে হাজার হাজার আন্দোলনকারী। বিক্ষোভকারীদের কোনো রকম ধ্বংসাত্মক কাজে না জড়িয়ে শান্তিপূর্ণ অবস্থানের বার্তা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক এবং অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল।

শনিবার প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতি পদত্যাগর না করলে চলমান আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্ল্যাটফর্ম অন্যতম সমন্বয়ক ফেসবুকে হাসনাত আবদুল্লাহ।  এজন্য তারা দুপুর ১টা পর্যন্ত সময়সীমাও বেঁধে দেন।

বিরাজমান পরিস্থিতিতে আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে ধৈর্য্যধরে অবস্থান নিতে বলেছেন আসিফ নজরুল। সুপ্রিম কোর্ট রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা, কোনোভাবে যেনো অপ্রীতিকর পরিস্থিতি না হয় সেদিকে সজাগ থাকতে বলেছেন তিনি।  একইসঙ্গে তিনি জানিয়েছেন, প্রধান বিচারপতির পদত্যাগের দাবিটি পূরণ হবে।

নিজের ভেরিফায়েড ফেসবুকে এক ভিডিওতে আসিফ নজরুল বলেন, ‘আমাদের ছাত্র-জনতা যারা সুপ্রিম কোর্টে ঢুকেছেন, আপনাদের কাছে আমার আকুল অনুরোধ। আপনারা শান্তিপূর্ণভাবে অবস্থান করুন। আপনারা যে দাবিতে এখানে এসেছেন, সে দাবি অচিরেই পূর্ণ হচ্ছে বলে আমি খবর পেয়েছি।  আপনারা শান্তভাবে অবস্থান করেন কোনো সমস্যা নাই।  কিন্তু কোনো অবস্থাতেই সুপ্রিম কোর্টের কোনো ক্ষতি করবেন না।’ 

অন্তবর্তী সরকারের এই নয়া উপদেষ্টা আরো বলেন, ‘এখানে আপনার আমাদের জাতীয় জীবনের আমাদের মৌলিক অধিকার সংক্রান্ত দলিল আছে। এটা যদি কোনো রকম ধ্বংসযজ্ঞ করা হয়, জাতির জীবনে অপূরণীয় ক্ষতি হবে। আমাদের ইমেজ নষ্ট হবে। আপনারা শান্তভাবে অবস্থান করেন। যে দাবিতে এখানে এসেছেন, এটা খুব দ্রুত পূরণ হবে বলে আমি খবর পেয়েছি।  শুধু আপনারা অপেক্ষা করেন। কোনো রকম ধ্বংসযজ্ঞে জড়াবেন না প্লিজ’।

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও পরবর্তী

প্রধান বিচারপতির পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও

কমেন্ট