সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে ডিবি হেফাজতে

সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে ডিবি হেফাজতে

সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয় গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যায়। এরপর মধ্যরাতে তাদের রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়ান্দা শাখার (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সদরঘাট থেকে কোস্টগার্ডের হাতে গ্রেপ্তার হন সালমান এফ রহমান ও আনিসুল হক। এরপর তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে তাদের ডিবির হাতে সোপর্দ করে পুলিশ।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, রাজধানীর নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রাতে তাদের ডিবি হেফাজতে দেওয়া হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, নৌপথে পালানের সময় গোপন তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর ভাষ্য, সালমান এফ রহমান ও আনিসুল হক নৌপথে দেশের বাইরে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু পালাতে না পেরে ভীত হয়ে নৌকায় বসে ছিলেন সালমান এফ রহমান।

শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের মন্ত্রী, নেতাদের পলায়ন ঠেকাতে দেশের সব বিমানবন্দর ও স্থলবন্দরে কড়াকাড়ি আরোপ করা হয়। তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়। পুলিশ কর্মকর্তাদের বক্তব্য, এ কারণে হয়তো কৌশলে নৌপথে দেশ পাড়ি দেওয়ার চেষ্টা করছিলেন সালমান এফ রহমান ও আনিসুল হক।


সুপ্রিম কোর্টের আইনজীবী আনিসুল হক ২০১৪ সালে কসবা উপজেলা নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে নির্বাচন করে আওয়ামী লীগের সংসদ সদস্য হন। ওইবারই আইনমন্ত্রী করা হয় তাকে। এরপর থেকে তিনি আইনমন্ত্রীর পদে ছিলেন।

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সাবেক সভাপতি ও বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতাদের একজন সালমান এফ রহমান। ২০১৮ সালে ঢাকা-১ আসন থেকে নির্বাচন করে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হন তিনি। পরে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা পদে নিয়োগ পান তিনি।

সালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেপ্তার পরবর্তী

সালমান এফ রহমান ও আনিসুল হক গ্রেপ্তার

কমেন্ট