সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু কেড়ে নিল আরো ৮ প্রাণ

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু কেড়ে নিল আরো ৮ প্রাণ

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন, যা এ বছর এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ প্রাণহানি। এ নিয়ে চলতি বছর মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৫৮ জনে। এই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ২২১ ডেঙ্গু রোগী।

রবিবার (২৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

 
এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো এক হাজার ২২১ জন। সারা দেশে বর্তমানে হাসপাতালে ভর্তি রোগীর মধ্যে ঢাকা দক্ষিণ সিটিতে ২২৮ জন এবং উত্তর সিটিতে ২০৬ জন। 

 
প্রতিবেদনে আরো জানানো হয়, নিহতদের মধ্যে পাঁচজনই ঢাকার দক্ষিণ সিটির, বাকি তিনজনের মধ্যে একজন ঢাকা উত্তরের এবং অন্য দুইজন বরিশাল ও খুলনা বিভাগের। এ ছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১০৯০ জন।


মোট ছাড়পত্র পেয়েছেন ২৬ হাজার ৩৩১ জন।
দেশে প্রথম ২০০০ সালে ডেঙ্গুর বড় ধরনের প্রকোপ দেখা দেয়। এর পর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে গত বছর। সে বছর আক্রান্ত হয় তিন লাখ ২১ হাজার ১৭৯ জন ও মৃত্যু হয় এক হাজার ৭০৫ জনের।

এর আগে ২০১৯ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রথমবার এক লাখ ছাড়াই, সে বছর ভর্তি হয়েছিল এক লাখ এক হাজার ৩৫৪ জন। মৃত্যু হয় ১৭৯ জনের।

সাইবার নিরাপত্তা আইন সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে : আসিফ নজরুল পরবর্তী

সাইবার নিরাপত্তা আইন সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে : আসিফ নজরুল

কমেন্ট