শেখ মুজিবকে জাতির পিতা মনে করে না এই সরকার : তথ্য উপদেষ্টা

শেখ মুজিবকে জাতির পিতা মনে করে না এই সরকার : তথ্য উপদেষ্টা

অন্তর্বর্তী সরকার ৭ মার্চ ও ১৫ আগস্টসহ ৮টি জাতীয় দিবস বাতিলের পক্ষে যুক্তি তুলে ধরে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা মনে করে না এই সরকার। শেখ মুজিবকে আওয়ামী লীগের নেতাকর্মীরা পিতা মনে করে থাকে। আবার আওয়ামী লীগই তাকে অপমানিত করেছে। সারা দেশে যেভাবে তার মূর্তি (ভাস্কর্য) তৈরি করে পূজা শুরু করেছিল, এগুলো একটি ফ্যাসিস্ট সরকারের আদর্শ হয়ে গিয়েছিল। বিগত ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জাতির ওপর এ দিবসগুলো চাপিয়ে দিয়েছিল। গণঅভ্যুত্থানের মাধ্যমে গঠিত নতুন সরকার বিগত ফ্যাসিস্ট সরকারের এ কাজগুলো রাখতে পারে না।


আজ বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্য উপদেষ্টা। 

উপদেষ্টা বলেন, যেসব জাতীয় দিবস বাতিল করা হচ্ছে, সেগুলো চাপিয়ে দিয়েছিল আওয়ামী লীগ। ফ্যাসিস্ট আচরণ ছিল সেটা। সরকার মনে করেছে সেগুলো অগুরুত্বপূর্ণ, তাই বাতিল করা হচ্ছে।

পরবর্তীতে অন্য কোনো দিবস পালন করা হবে কি না? এমন প্রশ্নের জবাবে নাহিদ ইসলাম বলেন, কোনো দিবস বাতিলের প্রয়োজন মনে হলে করা হবে এবং জুলাই অভ্যুত্থানের গুরুত্ব হিসেবে কোনো কোনো দিবস প্রতিষ্ঠিত করা হতে পারে। তবে এগুলো জনগণই ঠিক করবে কোনটি জাতীয় দিবস হিসেবে পালন করা উচিত।

ভোট ছাড়াই ক্ষমতায় থেকে আওয়ামী লীগ দল হিসেবে ফ্যাসিস্ট রেজিম প্রতিষ্ঠা করেছে উল্লেখ করে নাহিদ ইসলাম বলেন, শেখ মুজিবের ৭ মার্চের ভাষণের গুরুত্ব আছে। তাই বলে সেটাকে জাতীয় দিবস হিসেবে পালন করার মতো নয়। এ ধরনের জাতীয় অনেক গুরুত্বপূর্ণ ঘটনাই রয়েছে আমাদের ইতিহাসে।

আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এমপি মতিয়া চৌধুরীর ইন্তেকাল পরবর্তী

আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এমপি মতিয়া চৌধুরীর ইন্তেকাল

কমেন্ট