শুক্রবার শোক মিছিল করবে আওয়ামী লীগ

শুক্রবার শোক মিছিল করবে আওয়ামী লীগ

শোকের মাস আগস্ট উপলক্ষে আগামী শুক্রবার (২ আগস্ট) আওয়ামী লীগের উদ্যোগে এক ‘শোক মিছিল’ কর্মসূচির আয়োজন করা হয়েছে। এদিন বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে এ শোক মিছিলটি শুরু হবে।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শোক মিছিলটি শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বাসভবন ধানমণ্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে হিয়ে শেষ হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে এ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন।


শোকের মাসকে ঘিরে আগস্টের প্রথম প্রহর থেকে পুরো মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। আজ বুধবার দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়।

শোকের মাসের শুরু উপলক্ষে ৩১ জুলাই দিবাগত রাত ১২টা ১ মিনিটে ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল করবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। একই সময়ে ১৫ আগস্টের শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বালন করবে মৎস্যজীবী লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ।


বৃহস্পতিবার ১ আগস্ট সকাল ১০টায় কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটরিয়ামে কৃষক লীগের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ১ থেকে ৩১ আগস্ট পর্যন্ত মাসব্যাপী কোরআন খতম, ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া এবং অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করবে যুবলীগ।

২ আগস্ট (শুক্রবার) সারা দেশে সকল জেলা, উপজেলা ও ইউনিয়নে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনাসভা, দুস্থদের মাঝে খাদ্য বিতরণ, বৃক্ষরোপণ ও দোয়া মাহফিলের আয়োজন করবে কৃষক লীগ।

৩ আগস্ট (শনিবার) বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবে মৎস্যজীবী লীগ।

কোটা সংস্কার আন্দোলনে রাজনৈতিক মতলবে বিএনপি-জামায়াত অস্ত্র নিয়ে মাঠে নামে: ওবায়দুল কাদের পরবর্তী

কোটা সংস্কার আন্দোলনে রাজনৈতিক মতলবে বিএনপি-জামায়াত অস্ত্র নিয়ে মাঠে নামে: ওবায়দুল কাদের

কমেন্ট