বৈঠকে নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি : ফখরুল

বৈঠকে নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি : ফখরুল

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে  বিএনপির প্রতিনিধিদল নির্বাচন নিয়ে কোনো কথা বলেনি। বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, নির্বাচনের যথাযথ পরিবেশ সৃষ্টি ও নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা সরকারকে সময় দিচ্ছেন।

সোমবার (১২ আগস্ট) বিকেলে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা  ইউনূসের সঙ্গে রাষ্ট্রীয় ভবন যমুনায় বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল।


বিএনপির প্রতিনিধিদল যমুনায় থাকতেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সেখানে যায়।

 
মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমরা নির্বাচন নিয়ে কোনো কথা বলিনি। আগেও বলেছি, এটার জন্য কিছু সময় লাগবে নির্বাচনের পরিবেশ তৈরি করতে। আমরা তাদের অবশ্যই সেই সময় দিচ্ছি।


আমরা তাদের সব বিষয়কে সমর্থন দিচ্ছি।’ 
আমরা একটা কথা খুব পরিষ্কারভাবে বলেছি, বর্তমানে দেশে যে অস্থিরতার চেষ্টা, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা, সাম্প্রদায়িকতার ধুয়া তোলা হচ্ছে, এগুলোতে জনগণ যাতে বিভ্রান্ত না হয়। জনগণ যাতে পূর্বের মতো ধর্মীয় সম্প্রীতি অক্ষুণ্ন রেখে, জনগণের নিরাপত্তাকে অক্ষুণ্ন রেখে সরকারকে সহায়তা করে। পুরোপুরিভাবে সেভাবে সহায়তা করছি।


সোমবার (১২ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে বিএনপির প্রতিনিধিদলের সদস্যরা একে একে যমুনায় প্রবেশ করতে শুরু করেন। বিকেল পৌনে ৪টার দিকে যমুনায় যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির প্রতিনিধিদলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও সালাহউদ্দিন আহমেদ।

 

দেশে ছাত্র-জনতার বিপ্লব ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে : মির্জা ফখরুল পরবর্তী

দেশে ছাত্র-জনতার বিপ্লব ব্যর্থ করতে পরাজিতরা চক্রান্ত করছে : মির্জা ফখরুল

কমেন্ট