আনুপাতিক হারে নির্বাচন মানে স্বাধীনতাবিরোধীদের মদদ দেওয়া : রিজভী

আনুপাতিক হারে নির্বাচন মানে স্বাধীনতাবিরোধীদের মদদ দেওয়া : রিজভী

‘আনুপাতিক হারে নির্বাচনের নামে জটিলতা তৈরি মানে, স্বাধীনতাবিরোধীদের মদদ দেওয়া। আপনারা সুপরিকল্পিতভাবে কোনো জটিলতা তৈরি করবেন না।’ অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল বাসস্ট্যান্ড এলাকায় ‘আমরা বিএনপি পরিবারের’ উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহতদের পরিবারকে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 
রুহুল কবির রিজভী বলেন, ‘আপনারা যে আনুপাতিক হারে নির্বাচনের কথা বলছেন, এটার জন্য আমাদের সমাজ এখনো প্রস্তুত নয়। এই পদ্ধতি জটিলতা তৈরি করবে। কারো স্বার্থে এই জিনিসগুলো নিয়ে আইসেন না। নেপালে এই পদ্ধতি চালু হয়েছিল, পরে তা এলোমেলো হয়ে গেছে।


একটি নতুন পদ্ধতি আনতে গেলে সমাজ ও জনগণের আকাঙ্ক্ষার সঙ্গে মিল থাকতে হবে। কয়েকজন সুশীল এটি নিয়ে বক্তব্য রাখছেন, আর এটার ওপর ভিত্তি করে যদি এটা সঠিক মনে করেন, তাহলে নির্বাচনব্যবস্থা আরো ভেঙে পড়বে।’
অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে দুপুর সাড়ে ১২টায় উপজেলার মরজালে ছাত্রলীগ নেতাদের ছুরিকাঘাতে নিহত বৈষম্যবিরোধী আন্দোলনের নেতা জুনায়েদ আল হাবিবের বাড়িতে যান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় নিহত জুনায়েদের পরিবারের খোঁজখবর ও সমবেদনা জানানোসহ ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করেন তিনি।

 
এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনো রয়ে গেছে। তাই জুনায়েদকে নির্মমভাবে হত্যা করেছে। এ ঘটনার নিন্দাসহ জড়িতদের বিচারের দাবি জানান রুহুল কবির রিজভী।

দুপুরে মরজাল বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত শহীদ জুনায়েদ হাসান, রাহাত হাসান ও রস্তম মিয়ার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। একই দিন বিকেল ৩টায় নরসিংদীর চিনিশপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত শহীদ তাহমিদ তামিমের বাড়িতে গিয়ে তার পরিবারকে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান করেন রুহুল কবির রিজভীসহ দলের নেতারা।

বৈষম্যহীন দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : জামায়াত আমির পরবর্তী

বৈষম্যহীন দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : জামায়াত আমির

কমেন্ট