আইপিএলে কাকে কোচ হিসাবে চাইছে দিল্লি, জানালেন রিকি পন্টিং

আইপিএলে কাকে কোচ হিসাবে চাইছে দিল্লি, জানালেন রিকি পন্টিং

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন রিকি পন্টিং। আগামী মৌসুমে কাকে কোচ করতে চাইছে সৌরভ গাঙ্গুলীদের দল, তা নিয়ে কথা বলেছেন তিনি।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং সাত বছর দিল্লি ক্যাপিটালসের কোচ ছিলেন। একবার দলকে ফাইনালে তোলা ছাড়া তেমন কোনো সাফল্য দিতে পারেননি তিনি। গত তিন বছর প্লে-অফে ওঠেনি তার দল দিল্লি। গত আইপিএলের পর দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন সাবেক এ অস্ট্রেলিয়ার ক্রিকেটার। 

সম্প্রতি আইসিসির একটি ভিডিওতে রিকি পন্টিং বলেছেন, আগামী মৌসুমে ভারতীয় কোচকে দায়িত্ব দিতে চাইছে দিল্লি। হয়তো দেখতে পাবেন যে, আগামী মৌসুমে দিল্লির দায়িত্বে কোনো এক ভারতীয় কোচ থাকবে। আমার সঙ্গে ওদের সেই কথাই হয়েছিল।

কী কারণে দিল্লির কোচের দায়িত্ব ছেড়েছেন সে কথা জানিয়ে রিকি পন্টিং বলেন, ওরা স্পষ্ট করে দিয়েছিল যে, এমন একজনকে কোচ হিসাবে চায় যে দলকে আরও বেশি সময় দিতে পারবে। শুধু আইপিএলের সময় নয়, বাকি সময়েও ভারতে থাকে। স্থানীয় ক্রিকেটার তুলে আনার কাজ করে। আমার পক্ষে অতটা সময় দেওয়া সম্ভব নয়, সে কারণে আমি দায়িত্ব ছেড়েছি। একজন ভারতীয় কোচই এতটা সময় দিতে পারবে। তাই ওরা ভারতীয় কোচ খুঁজছে। যদিও কারও সঙ্গে দিল্লির কথা হয়েছে কিনা তা নিয়ে কিছু বলেননি সাবেক এ অস্ট্রেলিয়ান ক্রিকেটার।

দিল্লির দায়িত্ব ছাড়লেও আইপিএলে কোচিং করাতে চান রিকি পন্টিং। এখনো অবশ্য কোনো দল তাকে প্রস্তাব দেয়নি। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, আমি আইপিএলে আবার কোচিং করাতে চাই। আইপিএলে অনেক কিছু শেখা যায়। কোচ হিসাবে মুম্বাইকে আইপিএল জিতিয়েছি। নিজের ওপর বিশ্বাস আমার আছে। কিন্তু এখনো কোনো দলের সঙ্গে কথা হয়নি।

ঋষভ পন্থের ছক্কায় ভাগ বসালেন উর্বশী পরবর্তী

ঋষভ পন্থের ছক্কায় ভাগ বসালেন উর্বশী

কমেন্ট