পিএফএর বর্ষসেরা ম্যানচেস্টার সিটির ফোডেন

পিএফএর বর্ষসেরা ম্যানচেস্টার সিটির ফোডেন

২০২৩-২৪ মৌসুমে প্রিমিয়ার লিগে শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। গার্দিওলার দলের শিরোপা জয়ের পেছনে অন্যতম ভূমিকা পালন করেছে ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। এতে ইংল্যান্ডের পেশাদার ফুটবলার অ্যাসোসিয়েশন (পিএফএ)-এর বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার। 


পিএফএ মূলত ইংলিশ ফুটবলারদের একটি সংগঠন। সেখানে খেলোয়াড়দের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন এই মিডফিল্ডার। গেল মৌসুমে ১৯ গোল করার পাশাপাশি ৮টি গোলেও সহায়তা করেন ফোডেন। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারের জন্য মনোনীতদের সংক্ষিপ্ত তালিকায় ফোডেনের সঙ্গে লড়াই করেছেন তারই ক্লাব সতীর্থ আলিং হালান্ড ও রদ্রি। পাশাপাশি ছিলেন চেলসির কোল পালমার, আর্সেনালের মার্টিন ওডেগার্ড এবং অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিনস।


 

যদিও ফোডেনে এই পুরস্কার জেতা নিয়ে অনেকের মনে রয়েছে প্রশ্ন। কেননা আরেক ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামও গেল মৌসুমটা কাটিয়েছে দুর্দান্ত। ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেন তিনি। এছাড়াও বেলিংহ্যাম জিতেছেন লা লিগার শিরোপা। শুধু তাই, ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ছিলেন ২১ বছর বয়সী এই তারকা মিডফিন্ডার। 


 
সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর ফোডেন নিজেকে গর্বিত মনে করেন। এই নিয়ে তিনি বলেন, 'এই পুরস্কার জয় আমার জন্য বিশেষ কিছু এবং এ জন্য আমি গর্বিত ও কৃতজ্ঞ। সতীর্থ পেশাদার ফুটবলারদের কাছ থেকে এভাবে স্বীকৃতি পাওয়া অনেক বড় কিছু। যারা আমাকে ভোট দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ।' 

 ৪৪৭ রানে প্রথম ইনিংস ঘোষণা পাকিস্তানের পরবর্তী

৪৪৭ রানে প্রথম ইনিংস ঘোষণা পাকিস্তানের

কমেন্ট