৭ রানের আক্ষেপে পুড়লেন সাদমান ইসলাম

৭ রানের আক্ষেপে পুড়লেন সাদমান ইসলাম

প্রায় আড়াই বছর পর গায়ে চড়িয়েছিলেন জাতীয় দলের জার্সি। দারুণ দক্ষতায় ফিফটি তুলে নিয়ে বড় কিছুর ইঙ্গিত দিয়েছিলেন সাদমান ইসলাম। সে পথে ঠিকঠাকই এগোচ্ছিলেন। কিন্তু চার বিরতির আগে শেষ বলে আউট হয়ে গেলেন এই ব্যাটার। ৯৩ রান নিয়ে সাজঘরের পথ ধরতে হলো তাকে। তৃতীয় দিনের চার বিরতি পর্যন্ত বাংলাদেশের রান ৪ উইকেটে ১৯৯। পাকিস্তানের চেয়ে এখনো ২৪৯ রানে পিছিয়ে নাজমুল হোসেন শান্তর দল।

এই সেশনে ৬৫ রান তুলতে পেরেছে বাংলাদেশ। খুইয়েছে মুমিনুল হক এবং সাদমান ইসলামের উইকেট। অথচ এই দুই ব্যাটারের ব্যাটেই পাকিস্তানের ৪৪৮ রানের পাহাড়সম স্কোর ছাড়িয়ে যাওয়ার স্বপ্ন দেখছিল দল।

৪৫ রান নিয়ে দ্বিতীয় সেশন শুরু করা মুমিনুল ঠিক ৫০ রান করতেই ধরেছেন সাজঘরের পথ। ব্যাট-প্যাডের মাঝে বিশাল ফাঁকা জায়গা কাজে লাগিয়ে বোল্ড করে তাকে সাকঘরের পথ চেনান খুররম শেহজাদ।

মুমিনুলের সঙ্গে তৃতীয় উইকেটে ৯৪ রানের জুটি ভাঙার পরও ক্রিজে দাঁড়িয়ে ছিলেন সাদমান। তবে শেষ পর্যন্ত চা বিরতির আগে শেষ বলে তার বাঁধও ভেঙেছে। মুমিনুলের মতোই তারও ব্যাট-প্যাডের ফাঁক গলে বল স্টাম্প গুঁড়িয়ে দিয়েছে। মোহাম্মদ আলীর এনে দেওয়া সে ব্রেকথ্রুতে সেশনের শেষ বলে স্বস্তি পেয়েছে পাকিস্তান, অস্বস্তিতে পড়েছে বাংলাদেশ।

১৫ রান নিয়ে ক্রিজে আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে নামার অপেক্ষায় রয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস।

পিএফএর বর্ষসেরা ম্যানচেস্টার সিটির ফোডেন পরবর্তী

পিএফএর বর্ষসেরা ম্যানচেস্টার সিটির ফোডেন

কমেন্ট