খুব কাছাকাছি গিয়েও ডাবল সেঞ্চুরি হলো না মুশফিকের

খুব কাছাকাছি গিয়েও ডাবল সেঞ্চুরি হলো না মুশফিকের

খুব কাছাকাছি গিয়েও ক্যারিয়ারে চতুর্থ ডাবল সেঞ্চুরি করতে পারলেন না মুশফিকুর রহিম। মোহাম্মদ আলীর বলে রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ১৯১ রানের এক অনবদ্য ইনিংস খেলেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে টেস্টে ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল বাংলাদেশ। রাওয়ালপিণ্ডি টেস্টে অলআউট হওয়ার আগে ৫৬৫ রান তুলেছে নাজমুল হাসান শান্তর দল।

এর আগে ২০১৫ সালে খুলনায় ৬ উইকেটে ৫৫৫ রান করেছিল বাংলাদেশ। এতদিন পাকিস্তানের বিপক্ষে এটাই ছিল বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ রানের কীর্তি।

প্রথম ইনিংসে পাকিস্তানের ৪৪৮ রানের বিপরীতে ব্যাট করতে নেমে সাদমান ইসলামের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয় দারুণ। তার ৯৩ রানের সঙ্গে সাবেক অধিনায়ক মুমিনুল হকের ব্যাটে আসে ৫০ রান।

সাদমানের পর মুশফিককেও আক্ষেপে পোড়ালেন মোহাম্মদ আলী

সাকিব আল হাসান (১৫) ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (১৬) ব্যাট হাতে স্বস্তি এনে দিতে পারেননি। সে কাজটা করেছেন মুশফিকুর রহিম। প্রথমে লিটন দাস এবং পরে সপ্তম উইকেটে মেহেদি হাসান মিরাজের সঙ্গে গড়েছেন ১৯৬ রানের অবিশ্বাস্য এক জুটি।

৯ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস হলেও তার ১৯১ রানের অনবদ্য ইনিংসে লিডের দেখা পায় বাংলাদেশ। ৫৬ রান আসে লিটনের ব্যাটে, মিরাজ করেন ৭৭ রান। শেষ পর্যন্ত বাংলাদেশ পায় ১১৭ রানের লিড।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাসিম শাহ। দুটি করে উইকেট যায় শাহিন শাহ, খুররম শেহজাদ এবং মোহাম্মদ আলীর ঝুলিতে।

‘ঘর’ ম্যানসিটিতেই ফিরলেন গুন্দোয়ান পরবর্তী

‘ঘর’ ম্যানসিটিতেই ফিরলেন গুন্দোয়ান

কমেন্ট