সিপিএল খেলে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নেবেন ব্রাভো

সিপিএল খেলে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নেবেন ব্রাভো

অবসর ঘোষণা করলেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) চলতি আসরে ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলে পাকাপাকি ভাবে ক্রিকেটকে বিদায় জানাবেন তিনি। গতকাল আনুষ্ঠানিকভাবে এই বিদায়ের কথা জানালেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

২০২১ সালে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে খেলা ব্রাভো ২০২২ সাল পর্যন্ত আইপিএল খেলেছেন।

২০২৩ সাল থেকে চেন্নাইয়ের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন। তবে আইপিএল থেকে অবসর নিলেও বিভিন্ন দেশে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলছিলেন ব্রাভো। এ বছর খেলেছেন টেক্সাস সুপার কিংসের হয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের সিদ্ধান্ত জানান ব্রাভো।

তিনি লিখেছেন, ‘একটা দুর্দান্ত যাত্রা শেষ করতে চলেছি। আমার দেশবাসীর সামনে শেষ পেশাদার প্রতিযোগিতায় খেলব। এই প্রতিযোগিতা খেলার অপেক্ষায় রয়েছি। আমাকে ঘিরেই তৈরি হয়েছিল ট্রিনবাগো নাইট রাইডার্স। সেই দলের হয়েই শেষ বার খেলব।’ উল্লেখ্য, ২০১৩ থেকে ২০২০ পর্যন্ত ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন ব্র্যাভো। দ্বিতীয় দফায় ২০২৩ থেকে খেলছেন সিপিএলের এই ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে। এখনো পর্যন্ত সিপিএলে ১০৩টি ম্যাচ খেলেছেন ৪০ বছরের অলরাউন্ডার। করেছেন ১১৫৫ রান।

১২৮টি উইকেটও রয়েছেন তার ঝুলিতে।
ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ৪০টি টেস্ট, ১৬৪টি ওয়ানডে এবং ৯১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্র্যাভো। ২০২১ সালে শেষবার টি-টোয়েন্টিতে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। দেশের হয়ে ২০১২ এবং ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন।

 

মিরাজ-লিটনের ফিফটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ পরবর্তী

মিরাজ-লিটনের ফিফটিতে ফলোঅন এড়ালো বাংলাদেশ

কমেন্ট