চেন্নাই টেস্টে পান্ত-গিলের সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়

চেন্নাই টেস্টে পান্ত-গিলের সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়

চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে রানের দেখা না পেলেও দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি আদায় করে তা পুষিয়ে দিয়েছেন শুভমান গিল। ২১ মাস পর সাদা পোশাকে ফেরা রিশভ পান্তও প্রত্যাবর্তন রাঙিয়েছেন সেঞ্চুরি তুলে নিয়ে। প্রথম ইনিংসে ২২৭ রানের লিড পাওয়া ভারত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে স্কোরবোর্ডে আরও ২৮৭ রান জমা করে ইনিংস ঘোষণা করেছে। তাতে রান পাহাড়ে চেপেছে ভারত। বাংলাদেশের সামনে টার্গেট ৫১৫ রানের।

চেন্নাই টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নামা পান্ত-গিল জুটি এদিন সাড়ে চারশো পার করেন। এরপর পান্ত মেহেদী হাসান মিরাজের বলে ১২৮ বলে ১০৯ রান করে সাজঘরে ফিরলেও ফেরানো যায়নি গিলকে। তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১৯ রানে। অন্যদিকে লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ২২ রানে।

এর আগে, ৩০৮ রানের শক্ত ভিত নিয়ে চেন্নাই টেস্টের তৃতীয় দিনে ব্যাট করতে নামে স্বাগতিক ভারত। দিনের শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন গিল-পান্ত জুটি। আগ্রাসী ব্যাটিংয়ে সেঞ্চুরি আদায় করে নেন দু’জনেই। রিশভ পান্ত তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি। অন্যদিকে ক্যারিয়ারের পঞ্চম টেস্ট সেঞ্চুরির দেখা পান গিল। 

পান্তকে অবশ্য সেঞ্চুরি করার সুযোগ করে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৭২ রানে থাকা পান্তের সহজ ক্যাচ লুফে নিতে পারেননি তিনি। তাতে সেঞ্চুরির ঘ্রাণ নিয়ে লাঞ্চে যায় ভারতের দুই ব্যাটার। লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ৪৩২ রানের লিড ছিল ভারতের। লাঞ্চ থেকে ফেরার পর পান্ত ১০৯ রানে ফিরলেও সংগ্রহটাকে পাঁচশ ছাড়িয়ে নেন গিল ও রাহুল।

এর আগে, দ্বিতীয় দিনে ভারতকে ৩৭৬ রানে থামিয়ে ব্যাট করতে নেমে বাকি দিনটা পার করতে পারেনি বাংলাদেশ। ১৪৯ রানে অলআউট হয়ে যায়। পড়ে ফলোঅনে। পরে বাংলাদেশকে পুনরায় ব্যাটিংয়ে না পাঠিয়ে আবারও ব্যাট করতে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট খরচায় স্কোরবোর্ডে ৮১ রান জমা করে দিন শেষ করে স্বাগতিকরা।

শ্রীলঙ্কাকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি দারুণভাবে সারল বাংলাদেশ পরবর্তী

শ্রীলঙ্কাকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি দারুণভাবে সারল বাংলাদেশ

কমেন্ট