মৌসুম শেষ টের স্টেগেনের!

মৌসুম শেষ টের স্টেগেনের!

কয়েক মৌসুম ধরেই বার্সেলোনার গোলবারে অতন্দ্র প্রহরী মার্ক টের স্টেগেন। নতুন মৌসুমের শুরুটাও দুর্দান্ত করেছিলেন তিনি। কিন্তু তার সেই সার্ভিস আর পাচ্ছে না বার্সেলোনা।

গতকাল ভিয়ারিয়ালের বিপক্ষে ৫-১ ব্যবধানের বিশাল জয় পাওয়ার ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছেন টের স্টেগেন।

হাঁটুর টেন্ডন ছিঁড়ে যাওয়ায় তার মৌসুম শেষ বলে শোনা যাচ্ছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, কমপক্ষে ৭ থেকে ৮ মাস তাকে মাঠের বাইরে থাকতে হবে।
মাঠ ছাড়ার আগেও দলকে নিশ্চিত গোল হজম করা থেকে বাঁচান টের স্টেগেন। ওয়ান টু ওয়ানে ভিয়ারিয়ালের ফরোয়ার্ড নিকোলাস পেপের শট কর্নারের মাধ্যমে রুখে দেন তিনি।

তবে সেই কর্নারই তার কাল হয়ে দাঁড়ায়। প্রতিপক্ষের এক খেলোয়াড় কর্নার কিক নিলে শুন্যে লাফ দিয়ে বল ধরে মাটিতে নামার সময় হাঁটুতে প্রচন্ড ব্যথা পান তিনি। এতটাই যে, পরে তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। এমনকি ম্যাচ শেষে হুইল চেয়ারের সহায়তা হাসপাতাল ছাড়েন ৩২ বছর বয়সী গোলরক্ষক।
ম্যাচ শেষে শিষ্যর চোট নিয়ে কোচ হান্সি ফ্লিক বলেছেন,‘তার চোট আমাদের হতাশ করেছে। আমি মনে করি তার চোট গুরুতর। তবে চোটের অবস্থা জানতে আমাদের অপেক্ষা করতে হবে।’ আজ টের স্টেগেনের অস্ত্রোপচার করানোর কথা নিশ্চিত করেছে বার্সা।

এতে বার্সেলোনার চোটের তালিকা আরও দীর্ঘ হলো।

টের স্টেগেনের আগে আর্নল্ড আরোউহো, আন্দ্রেস ক্রিস্টিয়ানসেন, ফ্রেঙ্কি ডি ইয়ং, গাভি ও দানি ওলমোরা চোটে পড়েছেন। অন্যদের যথেষ্ট থাকলেও জার্মান গোলরক্ষকের বিকল্প শুধু ইনাকি পিনা। পিনাও যদি চোটে পড়েন তাহলে বিপদে পড়তে পারে কাতালানরা। তাই দলবদলের দরজা বন্ধ হলেও লা লিগার শর্ত পূরণ করে নতুন গোলরক্ষকের খুঁজ করতে পারে বার্সা।

ইংল্যান্ডের প্রথম স্পিনার হিসেবে যে কীর্তি আদিল রশিদের পরবর্তী

ইংল্যান্ডের প্রথম স্পিনার হিসেবে যে কীর্তি আদিল রশিদের

কমেন্ট