ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরলেন মিরাজ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরলেন মিরাজ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ।

দীর্ঘ ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন মিরাজ। সবশেষ গত বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিলেট খেলেছিলেন ২৬ বছর বয়সী অলরাউন্ডার।


আবারো সুযোগ পাওয়ায় টেস্ট ক্রিকেটের ছন্দটা এবার সংক্ষিপ্ত সংস্করণে দেখানোর পালা তার। অলরাউন্ডাররে সঙ্গে দলে ফিরেছেন ওপেনার পারভেজ হোসেন ইমন ও বাঁহাতি স্পিনার রাকিবুল ইসলাম। ২০২২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক বাঁহাতি ওপেনার ইমনের। এরপর আর কখনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পেলেও তিন ম্যাচের ক্যারিয়ারের বাকি ২ টি খেলেছেন ২০২৩ এশিয়ান গেমসে।


একই টুর্নামেন্টে খেলেছেন রাকিবুলও। জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পেলেও এশিয়ান গেমসের ম্যাচ আইসিসির স্বীকৃতি পাওয়ায় তারও ক্যারিয়ার তিন ম্যাচের। সেই অর্থে প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন রাকিবুল। এবার দুজনের সামনে সুযোগ থাকছে সিনিয়রদের লেভেল রাঙানোর।
এ ছাড়া নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলে নিয়মিত মুখরাই ভারতের বিপক্ষে দেওয়া স্কোয়াডে সুযোগ পেয়েছেন। কানপুর টেস্ট শুরুর আগের দিন টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেওয়ায় স্বাভাবিকভাবেই দলে নেই সাকিব আল হাসান। অন্যদিকে সবশেষ বিশ্বকাপে খেললেও দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তিন ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে। বাকি দুটি হবে ৯ ও ১২ অক্টোবর।


এর আগে গতকাল দল ঘোষণা করেছে ভারতও। ভারতের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন সবশেষ আইপিএলে ঝড় তোলা পেসার মায়াঙ্ক যাদব। আর ৩ বছর পর ফিরেছেন রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তী।

ভারতের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, জাকের আলি অনিক, শেখ মাহাদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।

গল টেস্টের এক সেশনে ১০ রেকর্ড, বিব্রত নিউজিল্যান্ড পরবর্তী

গল টেস্টের এক সেশনে ১০ রেকর্ড, বিব্রত নিউজিল্যান্ড

কমেন্ট