নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন সাউদি

নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন সাউদি

শ্রীলংকার কাছে টেস্টে ধবলধোলাই হওয়ার পর নিউজিল্যান্ডের অধিনায়ক থেকে সরে দাঁড়ালেন টিম সাউদি। শ্রীলংকার কাছে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৬৩ রান আর দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৫৪ রানের লজ্জার হার হারে কিউইরা।

২০২২ সালে কেইন উইলিয়ামসনের কাছে থেকে টেস্টের দায়িত্ব পাওয়ার পর ১৪ ম্যাচে অধিনায়কত্ব করেছেন সাউদি। যেখানে ৬ হারের বিপরীতে আছে ৬ জয়। আর বাকি দুই ম্যাচ ড্র করেছে। সাউদির অধীনে শেষ চার টেস্টেই হেরেছে নিউজিল্যান্ড।

এদিকে দায়িত্ব ছাড়া নিয়ে সাউদি বলেছেন, ‘কোনো সংস্করণে ব্ল্যাক ক্যাপদের নেতৃত্ব দেওয়া আমার জন্য স্পেশাল, সম্মানের ও বড় পাওয়া ছিল। আমি পুরো ক্যারিয়ারে দলের চাহিদাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি এবং আমি বিশ্বাস করি এই সিদ্ধান্তে দলের ভালোই হবে। আমি বিশ্বাস করি, দলকে আমার সর্বোচ্চটা দেওয়ার উপায় হচ্ছে মাঠে আমার পারফরম্যান্সে মনযোগ দেওয়া, নিজের সেরাটা ফিরে পাওয়া, উইকেট নিতে থাকা এবং নিউজিল্যান্ডকে টেস্ট জেতাতে সাহায্য করা।’  

চলতি বছর সাউদির ফর্ম নিয়েও আলোচনা হয়েছে। শেষ ৮ টেস্টে মাত্র ১২ উইকেট নিয়েছেন সাউদি। অধিনায়ক না হলে লংকান সিরিজে একাদশে থাকতেন কিনা সেটা নিয়েও উঠেছিল প্রশ্ন। অধিনায়ক ছাড়ার পর এখন নিউজিল্যান্ডের টেস্ট একাদশে সাউদির জায়গা পাওয়াটা বেশ কঠিন হয়ে পড়বে। কারণ বর্তমানে নিউজিল্যান্ডে উঠে আসছে তরুণ সব পেসার। তাদের মাঝে ৩৫ বছরের সাউদি জায়গা করে নিতে পারবেন কিনা সেটাই দেখার বিষয়।


এদিকে সাউদি দায়িত্ব ছাড়ার পর নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে টম ল্যাথামকে। যদিও নতুন অধিনায়ক টম ল্যাথামের জন্য নেতৃত্ব নতুন কিছু নয়। নানা সময়ে মূল অধিনায়কদের অনুপস্থিতিতে ৯টি টেস্ট, ৪৪ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন তিনি।

ভারতের কাছে ধবলধোলাই হওয়ার পর যা বললেন শান্ত পরবর্তী

ভারতের কাছে ধবলধোলাই হওয়ার পর যা বললেন শান্ত

কমেন্ট