ইনিয়েস্তাকে নিয়ে আবেগময় বার্তা মেসির

ইনিয়েস্তাকে নিয়ে আবেগময় বার্তা মেসির

সব ধরনের ফুটবল থেকে বুটজোড়া তুলে রাখার এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেননি আন্দ্রেস ইনিয়েস্তা। তবে সেটা যে শিগগিরই দেবেন তাতে কোনো সন্দেহ নেই। স্প্যানিশ কিংবদন্তির অবসর নিয়ে নির্মিত ‘দ্য গেম কন্টিনিউ’ তথ্যচিত্র প্রচার হওয়ার পর থেকে তাই তাকে বিদায়ী বার্তা জানাচ্ছেন অনেকে।


যার কাঁধে কাঁধ মিলিয়ে বার্সেলোনার হয়ে কতশত স্মৃতির জন্ম দিয়েছেন মেসি তার পায়ে আর ফুটবল জাদু দেখা যাবে না বলে আবেগঘন এক বার্তা দিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামের স্টোরিতে তিনি লিখেছেন, ‘আমার অন্যতম জাদুকরি সতীর্থ। যাদের সঙ্গে খেলাটা সবচেয়ে বেশি উপভোগ করেছি, তাদের একজন। বল তোমাকে মিস করবে এবং আমরাও করব।


দীর্ঘ ১৪ বছর একসঙ্গে বার্সেলোনায় খেলে ৯টি লা লিগা এবং ৪ টি চ্যাম্পিয়ন লিগ জিতেছেন ইনিয়েস্তা-মেসি। সঙ্গে কোপা দেল রে, ফিফা বিশ্বকাপের শিরোপা আছে তাদের নামের পাশে। ২০২২ বিশ্বকাপে মেসির আজন্ম স্বপ্ন পূরণের আগে ইনিয়েস্তা আনন্দে ভেসেছেন ২০১০ বিশ্বকাপে।


জাতীয় দলের হয়ে ২০০৮ ও ২০১২ ইউরোতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন ৪০ বছর বয়সী মিডফিল্ডার।


২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর বছরেই বার্সা ছেড়েছেন ইনিয়েস্তা। এরপর জাপানের ক্লাব ভিসেল কোবে হয়ে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব এমিরেটসে এসে বিদায় নিলেন কিংবদন্তি মিডফিল্ডার। ফুটবলটা আত্মার সঙ্গে মিশে ছিল ইনিয়েস্তার। যার প্রমাণ বিদায়ী তথ্যচিত্রে।


তার কাছে ফুটবল কি জানতে চাইলে উত্তরই দিতে পারছিলেন না তিনি। কারণ তার বারবার কান্নায় ভেঙে পড়ার দৃশ্যতেই উত্তর লুকায়িত ছিল।

টি-টোয়েন্টি থেকে অবসরে ঘোষণা দিয়েছেন মাহমুদউল্লাহ পরবর্তী

টি-টোয়েন্টি থেকে অবসরে ঘোষণা দিয়েছেন মাহমুদউল্লাহ

কমেন্ট