স্থানীয়দের প্রধান কোচ হওয়ার যোগ্য মনে করেন না তামিম

স্থানীয়দের প্রধান কোচ হওয়ার যোগ্য মনে করেন না তামিম

বাংলাদেশ দলে চন্ডিকা হাথুরুসিংহের দ্বিতীয় অধ্যায় শেষের পথে। কোচ হিসেবে আগামী বছর ফেব্রুয়ারিতে শেষ হবে তার মেয়াদ। সাম্প্রতিক পালাবদলে মেয়াদ শেষ হওয়ার আগেই কে হবেন বাংলাদেশ দলের নতুন কোচ, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। কারও কারও চাওয়া, এবার আর বিদেশি নয়, নিয়োগ দেওয়া হোক দেশি কোচ। তবে, সাবেক অধিনায়ক তামিম ইকবাল মনে করেন—প্রধান কোচের দায়িত্ব নেওয়ার মতো উপযুক্ত কেউ এখনও নেই বাংলাদেশে।

চলমান ভারত-বাংলাদেশ সিরিজে ধারাভাষ্য দিতে তামিম আছেন ভারতে। সেখানেই সাক্ষাৎকার দিয়েছেন ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুর ক্রীড়া সাময়িকী স্পোর্টস্টারকে। স্পোর্টস্টারে আজ বুধবার (৯ অক্টোবর) প্রকাশিত হয়েছে তামিমের সাক্ষাৎকারটি। বর্তমানে বাংলাদেশে জাতীয় দলের দায়িত্ব নেওয়ার মতো সেভাবে যোগ্য কেউ আছে বলে মনে করেন না তামিম, এমনটিই জানান সাক্ষাৎকারে।

তামিম বলেন, ‘এই মুহূর্তে দেশের (কোচ হিসেবে) দায়িত্ব নেওয়ার মতো উপযুক্ত কেউ আছে বলে আমি বিশ্বাস করি না। তবে, দুই-তিনজন আছেন যারা সহকারি কোচ হতে পারেন। আমার মতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উচিত কোচের অনুপাত ৭০:৩০ রাখা। প্রধান কোচ ও তার সঙ্গে সর্বোচ্চ দুজন বিদেশি থাকতে পারেন। প্যানেলে বাকি সব দেশি কোচ রাখা উচিত। তাহলে কোচরা নিজেদের গড়ে নিতে পারবে।’

ইনিয়েস্তাকে নিয়ে আবেগময় বার্তা মেসির পরবর্তী

ইনিয়েস্তাকে নিয়ে আবেগময় বার্তা মেসির

কমেন্ট