আমরা কারো নিরাপত্তা যেন হুমকির মুখে না ফেলি, সাকিব ইস্যুতে ক্রীড়া উপদেষ্টা

আমরা কারো নিরাপত্তা যেন হুমকির মুখে না ফেলি, সাকিব ইস্যুতে ক্রীড়া উপদেষ্টা

দায়িত্ব নেওয়ার পর দ্বিতীয়বারের মতো আজ মিরপুর স্টেডিয়াম পরিদর্শন করেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া। বিসিবি সভাপতি ফারুক আহমেদের সঙ্গে বৈঠকের পর শের-ই-বাংলা স্টেডিয়ামের অবকাঠামো ঘুরে দেখেন তিনি। এরপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব আল হাসানের দেশে ফেরা, এবং দেশ ত্যাগের নিশ্চয়তার প্রসঙ্গে কথা বলেন আসিফ। কথা বলেন সাকিব ইস্যুতে আন্দোলনকারীদের নিয়েও।


 
সাকিবের দেশে ফেরা এবং বিদায়ী টেস্টে খেলা আটকাতে মিরপুরে স্টেডিয়ামের সামনে প্রতিবাদ করেছে একটি পক্ষ। এ প্রসঙ্গে ক্রীড়া উপদেষ্টা বললেন, ‘দেয়াল লিখনের যে ব্যাপারটা, সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু দেখেছি, এটা তো আসলে আবেগের ব্যাপার। তাদেরও ওই অধিকার আছে। গণতান্ত্রিক দেশ, সাংবাদিক অধিকার যেকোনো ধরনের মুভমেন্ট বা যেকোনো কিছু করার।


তবে এক্ষেত্রে আমরা কারো নিরাপত্তা যেন হুমকির মুখে না ফেলি।’
সংগৃহিত

এক প্রসঙ্গে জবাবে আসিফ জানালেন, সাকিবের দেশে ফেরা, বিদায়ি টেস্ট খেলা এবং দেশত্যাগের জন্য কোনো বাধা দেখছেন না তিনি। তবে এর দায়ভার ছেড়েছেন আইন মন্ত্রণালয়ের ওপর।

আসিফ বলেন, ‘তিনি একজন ক্রিকেটার হিসেবেই খেলবেন এবং তিনি বাংলাদেশের নাগরিক, আসার ক্ষেত্রে তো কোনো বাধা আমি দেখি না।


’ সাকিবকে নিয়ে আরেকটি প্রশ্নের জবাবে বললেন, ‘দেশে আসা কিংবা বাইরে যাওয়ার ক্ষেত্রে কোনো বাধা তো থাকার কথা না। আমি যতটুকু জানি। আর আইনের বিষয়টা আইন মন্ত্রণালয় ব্যাখ্যা করতে পারবে। আমি বিশেষজ্ঞও না কিংবা আইন মন্ত্রণালয়ের দায়িত্বেও না।’ 
সাকিবের নামে হত্যা মামলা হলেও এখন অবধি কোনো সমস্যা নেই বলেই মন্তব্য করেন আসিফ, ‘তবে কোনো আইনি সমস্যা এখন পর্যন্ত নেই এমনটা দেখা যাচ্ছে।

 

ড্রাফটে ৭ কোটি টাকা করে খরচ করতে পারবে বিপিএলের দলগুলো পরবর্তী

ড্রাফটে ৭ কোটি টাকা করে খরচ করতে পারবে বিপিএলের দলগুলো

কমেন্ট