মেসির হ্যাটট্রিকে গোল বন্যায় ভাসলো বলিভিয়া

মেসির হ্যাটট্রিকে গোল বন্যায় ভাসলো বলিভিয়া

লিওনেল মেসি যেদিন জ্বলে ওঠেন, প্রতিপক্ষও মুগ্ধ হয়ে যায়। হতেই হয়। ফুটবলে এটা যেন অমোঘ নিয়মের মতো হয়ে গেছে। সেটা আরেকবার দেখলো বলিভিয়া। সেই সঙ্গে স্বাক্ষী হলো আর্জেন্টিনার ঘরের মাঠের অজস্র দর্শক। মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়াকে ৬-০ গোলের বন্যায় ভাসালো আর্জেন্টিনা। তাতে পাকাপোক্ত হলো শীর্ষস্থান।

Google news
বুধবার (১৬ অক্টোবর) বুয়েন্স আয়ারসের মনুমেন্টালে ম্যাচের পুরো আলোটাই নিজের দিকে কেড়ে নিলেন মেসি। নিজে করলেন হ্যাটট্রিক, সতীর্থদের দিয়ে করালেন দুই গোল। মেসির হ্যাটট্রিকের সঙ্গে একটি করে গোল করেছেন লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ ও তরুণ তারকা থিয়াগো আলমাদা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে আধিপত্য বিস্তার করে আর্জেন্টিনা। তারা এগিয়ে যায় ১৯তম মিনিটে। প্রতিপক্ষের ভুলে লাউতারোর কাছ থেকে বল পেয়ে বক্সে ঢুকে বাঁ পায়ের শটে কাছের পোস্ট দিয়ে জাল কাঁপান মেসি।

দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৩৮তম মিনিটে। এই গোলেও দুর্দান্ত ফুটবলশৈলী দেখান লাউতারো-মেসি জুটি। এক সতীর্থের থ্রু বল ধরে এগিয়ে যান আর্জেন্টিনা অধিনায়ক, পাস দেন লাউতারোকে। দ্রুতগতিতে বক্সে ঢুকে শটে লক্ষ্যভেদ করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।


মেসি-লাউতারো স্কোরশিটে নাম লেখালেন, আলভারোজ বাদ যাবেন কেন? প্রথমার্ধের যোগ করা সময়ে তিনিও আরেকটা ধাক্কা দেন সমুদ্রপৃষ্ঠের দেশটিকে। মাঝমাঠ থেকে মেসির উঁচু করে বাড়ানো দারুণ থ্রু বল বক্সে ঠান্ডা মাথায় নিয়ন্ত্রণে নিয়ে কোনাকুনি শটে দলকে জয়ের পথে এগিয়ে নেন আলভারেজ।


দ্বিতীয়ার্ধেও ছন্দ ধরে খেলতে থাকে আর্জেন্টিনা। ৬৫তম মিনিটে একসঙ্গে তিনটি পরিবর্তন করেন আর্জেন্টিনা কোচ। এর মধ্যে আলভারেজের জায়গায় নামেন আলমাদা। নেমেই গোল পেয়ে যান এই তারকা। ৬৯তম মিনিটে নাহুয়েল মোলিনার পাস বক্সের মাঝে পেয়ে প্লেসিং শটে স্কোরশিটে নাম লেখান তরুণ তুর্কী।

৮৪তম মিনিটে এসেকিয়েল পালাসিওসের পাস পেয়ে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি। এরপর নিকো পাসের বাড়ানো বল ধরে বক্সের মধ্য থেকে বাঁ পায়ের শটে জাতীয় দলের হয়ে দশম হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলে এ নিয়ে মেসির গোল হলো ১১২টি। ১৩৩টি গোল নিয়ে চূড়ায় রোনালদো।

এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব টেবিলে শীর্ষে আর্জেন্টিনা। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কলম্বিয়া। ১০ ম্যাচ খেলা উরুগুয়ে ১৬ পয়েন্ট নিয়ে আছে তিনে।

সাফের দল ঘোষণা করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ পরবর্তী

সাফের দল ঘোষণা করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ

কমেন্ট